শিরোনাম
মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হলেন রিয়াজ আশুগঞ্জ পুর্ববাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত মাগুরায় যমুনা ব্যাংকের শাখা উদ্বোধন মাগুরায় আকিজ তাকাফুল লাইফ ইন্সুইরেন্সের সুধী সমাবেশ অনুষ্ঠিত কুষ্টিয়া পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের ৮ম ব্যাচের সনদ বিতরণ অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের আয়োজনে দিনাজপুরে এসএসসি প্রস্তুতি ব্যাচ ২৩’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেলেন ওবাইদুল হক রাসেল নারী কেলেঙ্কারির অভিযোগে ছাত্রলীগের সেক্রেটারিকে গণধোলাই ও জুতা পিটা করলেন কর্মীরা কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পেলেন মাগুরার মেধাবী শিক্ষার্থী শেখ মহিউদ্দিন
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
add

মাগুরা সদর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণার লক্ষ্যে প্রেস ব্রিফিং

নিজস্ব প্রতিনিধি / ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
add

মাগুরা সদর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণার লক্ষ্যে  মঙ্গলবার বিকেলে সদর উপজেলা সভাকক্ষে সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয় ।
সভায় সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াসিন কবীর,সদর উপজেলা সহকারি ভূমি কমিশনার সাদ্দাম হোসেন ও মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ ।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ”-মুজিববর্ষে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে । এ কার্যক্রমের আওতায় মাগুরা জেলায় ভুমিহীন ও গৃহহীন মোট ৭৭৫টি পরিবারকে এ প্রকল্পের আওতায় জমিসহ গৃহ প্রদান করা হচ্ছে যার মধ্যে মাগুরা সদর উপজেলাতে ১২৩টি পরিবারকে পুর্নবাসন করা হয়েছে । গৃহহীনদের গৃহ নির্মান উপলক্ষ্যে মাগুরা সদর উপজেলায় সর্বমোট ৯.৯০ একর খাস জমি উদ্ধার করা হয়েছে । যার বাজারমূল্যে তিন কোটি সতেরো লক্ষ পঁচিশ হাজার টাকা ।
প্রেস ব্রিফিং এ আরো জানানো হয়,মাগুরা সদর উপজেলায় ১ম পর্যায়ে বরাদ্দকৃত ১৫টি ঘরের মধ্যে মাগুরা পৌরসভায় ২টি,হাজরাপুরে ৬টি জগদলে ১টি এবং কুচিয়ামোড়া ইউনিয়নে ৬টি ঘর প্রদান করা হয়েছে । ২য় পর্যায়ে বরাদ্দকৃত ৩৫টি ঘরের মধ্যে পৌরসভায় ১টি,জগদলে ১০টি,রাঘবদাইড়ে ১০টি,হাজীপুরে ১টি,চাউলিয়ায় ৩টি এবং মঘী ইউনিয়নে ৬টি ঘর প্রদান করা হয়েছে । ৩য় পর্যায়ে বরাদ্দকৃত ৭৩টি ঘরের মধ্যে হাজরাপুরে ৭টি,জগদলে ১১টি,হাজীপুরে ২২টি,মঘীতে ৫টি,চাউলিয়াতে ১৫টি,কছুন্দিতে ৩টি এবং শত্রুজিৎপুর ইউনিয়নে ৫টি ঘর প্রদান করা হয় ।

তাছাড়া গৃহহীন ও ভূমিহীনদের জন্য সদরের শ্রীরামপুরে ১৬টি ঘরের নির্মান কাজ চলমান রয়েছে । এটির কাজ প্রায় ৬০ শতাংশ শেষ হয়েছে । সম্পূর্ণ কাজ শেষ হলে ভূমিহীনদের মাঝে প্রদান করা হবে ।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট