শিরোনাম
মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা মাগুরায় ডাল ফসল মুগ-এ জীবাণু সারের ব্যবহার পদ্ধতি শীর্ষক কৃষক প্রশিক্ষন কর্মশালা মাগুরা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের এমবিবিএস পরীক্ষা শুরু
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৭:৩২ অপরাহ্ন
add

মাগুরা মাদকের বিস্তাররোধে স্টেডিয়াম পাড়ার ৬টি মসজিদে কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি / ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
add

মাদকের ছোবল থেকে নিজ এলাকাকে বাঁচতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে মাগুরা শহরের স্টেডিয়ামপাড়া এলাকার ৬টা মসজিদ ও স্থানীয় সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ। স্টেডিয়ামপাড়া যুব সংঘের সভাপতি ও জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমানের আহবানে এলাকার বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে ষ্ঠেডিয়াম পাড়া মাদক বিরোধী কমিটি ।

মাদক-সন্ত্রাস-চুরি ব্যাভিচার প্রতিরোধে ষ্টেডিয়াম পাড়া মহিলা দাখিল মাদ্রাসা মসজিদে বৃহস্পতিবার বিকেলে সামাজিক দুরত্ব বজায় রেখে এক মাদক বিরোধী সভায় এ সিদ্ধান্ত হয়।

আইনশৃংখলা ও উন্নয়ন কমিটির সভাপতি আসরাফুল আলম আতর এর সভাপতিত্বে মেফসার রহমানের সঞ্চালনায় ৬ টি মসজিদের সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থানীয় যুব সংঘের সভাপতি, সাধারন সম্পাদকসহ বিশিষ্ট সুধিজন যুবপ্রতিনিধি গন ঐক্যমতের ভিত্তিতে এ কমিটি কার্যক্রম শুরু করেছে। সভায় শহরের অন্যতম ঘনবসতিপূর্ণ স্টেডিয়াপাড়াকে মাদক সন্ত্রাস ব্যবিচার মুক্ত গড়ার প্রত্যায় ব্যক্ত করেন বক্তারা। এ সময় এখন থেকে প্রতি জুম্মার নামাজের খুতবায় মাদক এর কুফল বিষয়ে আলোচনা করারা জন্য ঈমাম সাহেবদের অনুরোধ জানানো হয়। এখন থেকে পুরো এলাকায় মাদক প্রতিরোধে সবকটি মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও নামাজিবৃন্দ একসঙ্গে কাজ করবেন।

ওই এলাকার বাসিন্দা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান জানান- বর্তমান করোনা পরিস্থিতির কারণে আদালতের কার্যক্রম সীমিত রয়েছে। সেই সঙ্গে পুলিশও অনেকটা ব্যাস্ত হয়ে পড়েছে করোনা মোকাবেলায়। এই অবস্থার সুযোগে এলাকার মাদক ব্যবসায়ীরা চাঙ্গা হয়ে উঠেছে। তাদের অত্যাচারে এলাকার নিরীহ মানুষ অতীষ্ট। সাধারণ ছেলেদের মাদকের ফাঁদে ফেলে তারা বিপথে নিয়ে যাচ্ছে।  এ অবস্থা থেকে মুক্তি পেতে এলাকাবাসি সম্মিলিতভাবে মাদকের বিরুদ্ধে প্রতিরোধের আয়োজন করেছে।  ইতিমধ্যে যারা মাদকাসক্ত হয়ে পড়েছেন তাদেরকে রিহ্যাব এর প্রয়োজন হলে সে দায়িত্বও এ কমিটি নেবে বলে তিনি জানান।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট