শিরোনাম
মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হলেন রিয়াজ আশুগঞ্জ পুর্ববাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত মাগুরায় যমুনা ব্যাংকের শাখা উদ্বোধন মাগুরায় আকিজ তাকাফুল লাইফ ইন্সুইরেন্সের সুধী সমাবেশ অনুষ্ঠিত কুষ্টিয়া পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের ৮ম ব্যাচের সনদ বিতরণ অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের আয়োজনে দিনাজপুরে এসএসসি প্রস্তুতি ব্যাচ ২৩’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেলেন ওবাইদুল হক রাসেল নারী কেলেঙ্কারির অভিযোগে ছাত্রলীগের সেক্রেটারিকে গণধোলাই ও জুতা পিটা করলেন কর্মীরা কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পেলেন মাগুরার মেধাবী শিক্ষার্থী শেখ মহিউদ্দিন
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন
add

মাগুরায় সাংবাদিক জয়ের উপর সন্ত্রাসী হামলা

মাগুরা প্রতিনিধি : / ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
add

মাগুরায় মাদকের টাকা দিতে অস্বীকার করায়  সাংবাদিক লিটন ঘোষ জয় এর উপর সন্ত্রাসী হামলা করেছে চিহ্নিত মাদকসেবী সন্ত্রাসী ও ছিনতাইকারীরা।

বুধবার রাত ১১টার সময় শহরের  জামরুল তলা পূজা মন্দির থেকে ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজার নিউজ কাভার করে বাড়িতে ফেরার পথে তাঁতী পাড়ার মৃত ধীরেন শিকদারের ছেলে, মাদক সেবী ও বিক্রেতা, ছিনতাইকারি এবং চাকরি দেওয়ার নামে প্রতারনা করা একাধিক মামলার আসামি সন্ত্রাসী রনি শিকদার ও তাঁতী পাড়ার অলোক দাশের ছেলে মাদকাসক্ত সন্ত্রাসী বাপ্পি দাসসহ বেশ কয়েকজন পশু হাসপাতালের সামনে থেকে পথ অবরোধ করে লিটনের উপর অতর্কিত হামলা করে।

লিটন ঘোষ জয় বলেন, সন্ত্রাসীরা বুধবার সন্ধায় তার ছোটভাই লিপন ও রনির কাছে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে। ওই চাঁদার টাকা দিতে অস্বীকার করায় রাত এগারোটার দিকে রনির সাথে মোটরসাইকেলে করে বাড়ি যাওয়ার পথে রনি ও বাপ্পি সহ অপরিচিত বেশ কয়েকজন সন্ত্রাসী তাদের রাস্তা অবরোধ করে  এলোপাথাড়ি মারধর করে গুরুতরভাবে জখম করে। এ সময় তারা লিটনের কাছে থাকা মোটরসাইকেল, সোনার চেন, এবং মানিব্যাগে থাকা ১১ হাজার ৩ শ টাকা নিয়ে গেছে। তিনি সন্ত্রাসী রনি শিকদার ও বাপ্পী দাসের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। সেই সাথে প্রশাসনের কাছে এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং এই ঘটনার সাথে আর কারা কারা জড়িত তাদেরকে চিহ্নিত করে দ্রুত গ্রেফতারের দাবি জানান।

ঘটনার খবর পেয়ে মাগুরা পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা লিটন ঘোষ জয়কে ফোন করেন এবং দ্রুত তার চিকিৎসার ব্যবস্থা করেন। সেই সাথে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে পুলিশ পাঠিয়ে তার খোঁজ খবর নেন।

মাগুরা জেলা আওয়ামী লীগের নেতা ও পৌর মেয়র খুরশীদ হায়দার বলেন, অত্যন্ত বিনয়ী ও ভালো ছেলে সাংবাদিক লিটন ঘোষ জয়। তার উপর এমন বর্বর হামলা সত্যি খুব দুঃখজনক। আমি সন্ত্রাসী ও মাদক বিক্রেতা রনি শিকদার ও বাপ্পি দাশের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক শামীম খান জানান, আমি ঘটনাটা জানতে পেরে রাতেই জয়কে ফোন করি এবং সকালে হাসপাতালে গিয়ে ওর চিকিৎসার খোঁজ খবর নিয়েছে। যত রকম সহযোগিতা দরকার আমার পক্ষ থেকে দেওয়া বে।জয় একজন ভালো সাহিত্যিক, কবি এবং সাংবাদিক। ওর উপর যারা এমন জঘন্য হামলা করছে। তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিসহ এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে আরো তীব্র নিন্দা জানান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উজ্জ্বল কুমার দত্ত, মাগুরা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অনুপ দত্ত, সাংবাদিক হোসেন সিরাজ, এম এ হাকিম, অলোক বোস, রাশেদ খান, শরিফ তেহরান টুটুল, রূপক আইচ, আবু সাসার আকন্দ, কাজী আশিক, জাকারিয়া মিঠুন, এস আলম তুহিন।
এছাড়াও  ঢাকা এবং দেশের নানা প্রান্ত থেকে  সুনাধন্য অজস্র কবি সাহিত্য এবং সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা ও অপরাধীদের শাস্তির দাবি জানান। পাশাপাশি মাগুরা জেলা যুব লীগের আহ্বায়ক ফজলুর রহমানসহ জেলা যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দরা লিটন ঘোষ জয়কে দেখতে এসে বলেন, এই জঘন্যতম হমলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনা হোক।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। আসামীদের ধরার চেষ্টা চলছে। আমাদের পুলিশের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট