শিরোনাম
মাগুরা সদর হাসপাতালে আইসিইউ নির্মাণসহ ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা মাগুরায় ডাল ফসল মুগ-এ জীবাণু সারের ব্যবহার পদ্ধতি শীর্ষক কৃষক প্রশিক্ষন কর্মশালা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪১ অপরাহ্ন
add

মাগুরায় বিয়ের দাবীতে ৪ দিন ধরে প্রেমিকের বাড়ি অনশন প্রেমিকার

নিজস্ব প্রতিনিধি / ১৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
add

বিয়ের দাবী ৪ দিন ধরে প্রেমিকের বাড়ি অনশন করছেন প্রেমিকা মায়া (১৮) নামের একটি মেয়ে। ঘটনাটি ঘটেছে মাগুরা সদরের জগদল ইউনিয়নের লক্ষীপুর গ্রামে ।

সরজমিন সদরের লক্ষীপুর গ্রামে গিয়ে দেখা গেছে, এই গ্রামের ইদ্রিস বিশ্বাসের বাড়িতে বিয়ের দাবীতে দিনরাত অনশন করে চলেছে একই গ্রামের জাকির মিয়ার মেয়ে মায়া। অনশনরত বাড়িতে থাকাকালীন ছেলের বাড়ির পক্ষ থেকে মেয়েটিকে নানা রকম অসঙ্গতিপূর্ণ কথাবর্তা বললেও মেয়েটি তার দাবী ছাড়তে নারাজ ।

অনশনরত মেয়েটি মায়া কাঁদো কাঁদো কন্ঠে বলেন, আমাদের গ্রামের ইদ্রিস বিশ্বাসের ছেলে ইব্রাহিমের সাথে তার ৫ বছর প্রেমের সর্ম্পক চলছে। সে আমাকে বিয়ে করবে বলে নানা প্রতিশ্রুতি দিয়ে আসছিল। বর্তমানে সে বাংলাদেশ সেনাবাহিনীতে রংপুরে চাকুরি করে। চাকুরি পাওয়ার আগে থেকেই সে আমাদের পরিবারের সাথে সর্ম্পক গড়ে তোলে। তার সুবাদে আমার মায়ের নিকট থেকে প্রথমে ৪৯ হাজার ৫শ’ টাকা নেয়। চাকুরি থেকে আসলে আামাদের বাড়িতে আসে। আমার মায়ের নিকট বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন সময় ৫ হাজার ১০ টাকা নেয়। এমনি ভাবে তার কাছে আমাদের প্রায় ৯৬ হাজার পাওনা রয়েছে। পরবতীতে সে আমাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে শারিরীক সর্ম্পক গড়ে তোলে। আমি তাকে নানা ভাবে বিয়ে করার পরামর্শ দিলে সে নানা ভাবে আমাকে ছলচুতরি করতে থাকে। পরে আমি জানতে পারি তার মতেই তার পরিবার তাকে অন্যত্র বিয়ে দেওয়ার জন্য মেয়ে দেখছে। এ সব শোনার পর আমি নিজে জুলাই মাসের প্রথমে আত্মহত্যার পথ বেছে নি। তারপর অসুস্থ হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলাম। পরে আমার পরিবার আমাকে বাড়িতে নিয়ে আসে। এখন আমি বিয়ের দাবীতে এখানে ৪ দিন অবস্থান করছি।

ছেলের বাবা ইদ্রিস বিশ্বাস বলেন, মেয়েটির সাথে আমার ছেলের সর্ম্পকের কথা আমরা জানি না। আমার ছেলে কোনদিন আমাদের কাছে তাকে বিয়ের কথা বলেনি। আমি মেয়েটিকে চিনি। সে আমাদের গ্রামের জাকির মিয়ার মেয়ে। আমার ছেলে এ বিয়েতে রাজী নয়। সে অন্যত্র বিয়ে করার জন্য আমাদের পরিবারে প্রস্তাব দিয়েছে। তাই আমরা তার বিয়ের জন্য অন্যত্র বিয়ে দেখার চেষ্টার ছিলাম এরই মুহুতে মেয়েটি আমাদের বাড়িতে এসে জামেলায় ফেলে দিয়েছে। আমার ছেলে বাড়িতে নেই। সে আসলে তার সাথে বসে মিমাংসা হবে।

মেয়ের মাতা নার্গিস আক্তার বলেন, এক মাস আগে আমার মেয়ের একটি বিয়ে ঠিক হয় ।বিয়ের সব কিছু ঠিক হয়ে গেছে এমন কথা শুনে আমার মেয়ের প্রেমিক ইব্রাহিম ও তার মা আমাদের বাড়ীতে এসে তার সাথে বিয়ের কথা বলে। তার ছেলে আমার মেয়েকে ছাড়া বাঁচবে না এ কথা বলে। আমাকে বিয়ে ভেঙ্গে দিতে বলে। তারা আমাকে তার ছেলের সাথে বিয়ের প্রতিশ্রুতি দিলে আমি আমার মেয়ের বিয়ে ভেঙ্গে দেয়। তারপর তারা বিয়ে নিয়ে আমার মেয়ের সাথে নানা রকম ছল চাতুরি করে। এ কথার শুনে আমার মেয়ে আত্মহত্যার পথও বেছে নেয়। অনেক কষ্টে তাকে বাচাঁয়। বর্তমানে কষ্ট সহ্য না করতে পেরে বিয়ের দাবী নিয়ে আমার মেয়ে তাদের বাড়িতে অবস্থান করছে।

জগদল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার রবিউল ইসলাম বলেন, আমার চেয়ারম্যান করোনা আক্রান্ত হওয়ায় সে বর্তমানে অসুস্থ। আমি তাকে বিষয়টি জানিয়েছি। উভয়পক্ষ থেকে এখনো কোন সালিশ হয়নি। এ বিষয়ে গ্রামের কিছু মানুষের সাথে বসে আমি সমাধানের চেষ্টা চালিয়ে যাব।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট