শিরোনাম
মাগুরায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ মাগুরায় জাতীয় পার্টির সদর ও পৌর শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মাগুরায় পাভেল হত্যা মামলার রায়ে ১ জনের ফাঁসি ৬ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড মাগুরায় ২০৮ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক মাগুরায় জন্মাষ্টমীর বর্নাঢ্য শোভাযাত্রা মাগুরায় ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব মাত্র দুই বছরের শিশু রিহানের ধ্যান জ্ঞান জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে মাগুরা ১ নং ওয়ার্ড এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল মাগুরায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির তহবিল সংগ্রহের জন্য সভা অনুষ্ঠিত জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মাগুরায় গন কমিটির মানববন্ধন
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
add

মাগুরায় বিপুল পরিমান ভেজাল শিশু খাদ্য উদ্ধার,লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি / ৪৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
add

মাগুরা পৌর এলাকার পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে বিপুল পরিমানে ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য দ্রব্য উদ্ধার করেছে। এসময় কারখানাটিকে ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

মাগুরা জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক, মোহম্মদ মামুনুল হাসান জানান, আজ মঙ্গলবার দুপুরে গোপন সুত্রে খবর পেয়ে, পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে শিশু খাদ্য তৈরি কারখানার সন্ধান মেলে। পরে সেখানে বিপুল পরিমান ভেজাল ও অনুমোদনহীন চকলেট,চিপস, লিচু,আইস বারসহ প্রায় ১০ প্রকারের শিশু খাদ্যদ্রব্য উদ্ধার করা হয়। এসব খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে নিন্মমানের রং,ফ্লেবার,ক্যামিকেল ও হোটেলের পরিতাক্ত্য মিষ্টির গাদ দিয়ে প্রস্তুত করা হতো। এবং কারখানায় তৈরি খাদ্যে ছিলোনা কোন বিএসটিআই এর অনুমোদন। প্রান,রুচি,বোম্বেসহ বিভিন্ন ব্রান্ড কোম্পানির মোড়কে এগুলো বাজারজাত করা হতো।

অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন জানান, সে প্রায় ৪ বছর ধরে এই ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য তৈরি করে আসছে। তার নেই কোন ব্যবসায়িক ট্রেডলাইসেন্স ও বিএসটিআই এর অনুমোদন। সে দীর্ঘদিন মালদ্বীপে থাকারপর দেশে এসে পুরান ঢাকায় এক দোকানে কাজ করতো। সেখান থেকে এ কাজ শিখে মাগুরায় এসে নিজে ব্যবসা করছেন। একাজে সে ছাড়াও তার পরিবারের অন্যান্য সদস্যরা জড়িত। সে আরো জানায় তার এই কারখানায় তৈরীকৃত পন্য মাগুরা জেলাসহ আশপাশের ঝিনাইদহ, নড়াইল, রাজবাড়িতে বিক্রয়ের জন্য সরবরাহ করা হয়।

অভিযান শেষে অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন কে ভোক্তা অধিকারের ৪৩ ধারায় ১ লক্ষ টাকা দন্ড দেওয়া হয় এবং তাৎক্ষনিক আদায় করা হয়। এছাড়া মদুজকৃত ভেজাল শিশু খাবার আগুন দিয়ে পুড়িয়ে নষ্ট করা হয়। এই অভিযানে ভোক্তা অধিকার কর্মকর্তার পাশাপাশি উপস্থিত ছিলেন মোঃ আলমগীর হোসেন, মাঠ ও বাজার পরিদর্শক এবং জেলা পুলিশের সদস্যরা।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট