শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
add

মাগুরায় বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে দিন ব্যাপী কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত

বাণীব্রত কুন্ডু / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
add

“উন্নত পল্লী উন্নত দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরা জেলার শালিখা উপজেলার বুনাগাতী মাধ্যমিক বিদ্যালয়ে রবিবার দিন ব্যাপী কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর আয়োজনে অনুষ্টিত প্রশিক্ষনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ উল হাসান। বুনাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বখতিয়ার উদ্দিন লস্কর এর সভাপতিত্বে অনুষ্টানে বক্তৃতা করেন, উপ-পরিচালক বিআরডিবি মাগুরার শাহানারা বেগম, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা: সাইমুন নিছা, ধনেস্বরগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিমলেন্দু শিকদার, বুনাগাতী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর কান্তি বিশ্বাস, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা সনজিব কুমার মুজুমদার ও দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের নেতৃবৃন্দ।

কিশোরীদের সচেতনাতামূলক প্রশিক্ষনে বুনাগাতী মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন ছাত্রী অংশগ্রহন করে ও প্রশিক্ষন শেষে তাদের মাঝে স্যানেটারী ন্যাপকিন, স্যাভলন, সাবান ও ক্রীকেট খেলার উপকরন সামগ্রী বিতরন করা হয়। প্রশিক্ষনে কিশোরীদের বয়সন্ধী সচেতনতামূলক বিষয়ে জ্ঞানদান ও মেয়েদের ১৮ বছরের আগেই বিয়ে নয় এ বিষয়ে উদ্বুদ্ধ করা হয়।

 

বি/কে, মাগুরা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট