শিরোনাম
মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হলেন রিয়াজ আশুগঞ্জ পুর্ববাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত মাগুরায় যমুনা ব্যাংকের শাখা উদ্বোধন মাগুরায় আকিজ তাকাফুল লাইফ ইন্সুইরেন্সের সুধী সমাবেশ অনুষ্ঠিত কুষ্টিয়া পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের ৮ম ব্যাচের সনদ বিতরণ অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের আয়োজনে দিনাজপুরে এসএসসি প্রস্তুতি ব্যাচ ২৩’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেলেন ওবাইদুল হক রাসেল নারী কেলেঙ্কারির অভিযোগে ছাত্রলীগের সেক্রেটারিকে গণধোলাই ও জুতা পিটা করলেন কর্মীরা কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পেলেন মাগুরার মেধাবী শিক্ষার্থী শেখ মহিউদ্দিন
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন
add

মাগুরায় প্রতিপক্ষের উপর হামলা সহ বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ 

মতিন রহমান,সংবাদদাতা / ৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
add

 জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নের মনিরামপুর গ্রামে মারামারি সহ বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে।
জানা গেছে, মনিরামপুর গ্রামের পাশে সেনের-চরে কুমারেশ মন্ডলের ৫৪ শতাংশ জমির ২৭ শতক জমি ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহ নামে দুই ভাই কিনে নেয়। জমির বাকি অংশ ২৭ শতক জমি একই গ্রামের লিটন (রানা) নামে অন্য একজন কিনে নেয়। অভিযোগ ওঠে একই জমির পাশাপাশি ভাগ না করে রাস্তার পাশের অংশটুকু জোর করে দখলে নিয়ে দলিল করে নেয় লিটন। এই ঘটনা নিয়ে উভয়ের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। এরপর একই এলাকায় একটি নারী ঘটিত সমস্যায় ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহর ভাগনে মাতব্বর রেজাউল সমাধান করার চেষ্টা করলে ওই লিটন শেখ বাদী হয়ে ঝামেলা সৃষ্টি করে। জমিজমা ও নারী ঘটিত এই দুটি সমস্যাকে কেন্দ্র করে গেলো মঙ্গলবার রাতে লিটন শেখ (রানা) পরিকল্পিত ভাবে এলাকার কিছু দাঙ্গাবাজদের সাথে নিয়ে গোলাম হোসেনের তিন সন্তান ওবাইদুল্লাহ, আব্দুল্লাহ ও সুলেমান শেখের উপর হামলা করে এবং বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া যায়।
ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহ স্ত্রী শাহিনা বেগম জানান, এলাকার চিন্হিত দাঙ্গাবাজ লিটন শেখ, মনির ডাকাত ইসহাক, রহমান ও বিল্লাহ সহ আরো অনেকে এসে তাদের উপর হামলা করে। একইসাথে বাড়িঘর কুপিয়ে ভাংচুর চালায় ও লুটপাট করে নগদ টাকা সহ বিভিন্ন আসবাবপত্র নিয়ে যায় বলে অভিযোগ করেন তারা। এই খবর শুনে ওবাইদুল্লাহ আপন ভাগন জিয়া শেখ পাশ্ববর্তী মনিরামপুর বাজার থেকে ছুটে যাওয়ার পথে তাকে আক্রমণ করে গুরুতর আহত করে লিটনের লোকজন জমির, কামরুল, রাসেল, বিদ্যুৎ, শালিমুল,ও মিলন সহ আরো অনেকে। একই সময়ে মারামারির ঘটনায় আহত হয় জিয়া শেখ, মিজান, হবিবার, চামিলি সহ আরো অনেকে। আহতদের প্রত্যেকের বাড়ি মনিরামপুর ও সেনেরচর গ্রামে।
এদিকে ওই মারামারির ঘটনায় লিটন সমর্থিত লোকের দুটি মোটরসাইকেল ভাংচুর সহ দুজন ব্যক্তি আহত হওয়ার কথা জানায় লিটন শেখ। আহতরা হলো আসাদ ও রবিউল। তাদের বাড়ি সেনেরচর গ্রামে।
বুধবার ওই এলাকায় গিয়ে দেখা যায় বাড়িঘর ভাংচুরের চিত্র ও স্বজনদের আহাজারি। এলাকায় পরবর্তী ঝামেলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ জানায়, এসব ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট