শনিবার, ২১ মে ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন
add

মাগুরায় এক গাঁজা চাষি আটক

শ্রীপুর প্রতিনিধি / ১৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
add

মাগুরার শ্রীপুর উপজেলায় সরকারি খাস জমিতে গাঁজা চাষ, অতপর ৮টি গাঁজা গাছসহ চাষি মো. নিয়ামত বিশ্বাস (৬৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। সোমবার রাত সাড়ে ৭ টার দিকে উপজেলার দারিয়াপুর ইউনিয়নের গোয়ালদাহ এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মো. নিয়ামত বিশ্বাস উপজেলার দারিয়াপুর ইউনিয়নের চৌগাছী গ্রামের মৃত আফিল উদ্দিন বিশ্বাসের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ওইদিন রাতে শ্রীপুর থানাধীন দারিয়াপুর বাজারে মোবাইল ডিউটি চলাকালীন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ওয়ারেন্ট তামিল ও মাদক দ্রব্য উদ্ধার অভিযান পরিচালিত হয়। উপজেলার গোয়ালদাহ স্ট্যান্ড থেকে ১’শ গজ পশ্চিশে ওয়াবদা টু লাঙ্গলবাঁধ সড়কের পাশে গাঁজা গাছ চাষ ও পরিচর্যা করা হচ্ছে। এমন সংবাদে ভিত্তিতে এসআই আজম আলীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করে। এ সময় আটককৃত আসামীর নিয়ন্ত্রনাধীন সরকারি খাস জমি থেকে ৮টি কাচা গাঁজা গাছ উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে আরো জানা যায়, ওয়াবদা টু লাঙ্গলবাঁধ সড়কের পাশের ওই জমিতে রোপণকৃত ঘাসের মধ্যে গাঁজা গাছের চাষ করে আসছে ওই চাষি। সরকারি খাস জমিতে মাদকদ্রব উৎপাদন কাজে ব্যবহৃত গাঁজা গাছ চাষ করার কোন বৈধ কাগজপত্র দেখাতে সে ব্যর্থ হয়। উক্ত আসামি প্রায় ৪ থেকে ৫ মাস আগে ওই জমিতে গাঁজা গাছের চারা রোপণ করে চাষাবাদ করে আসছে। গ্রেফতারকৃত আসামি পেশাদার মাদক গাঁজা চাষি। উদ্ধারকৃত ৮টি গাঁজা গাছের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। কাচা গাঁজা গাছের ওজন ১০ কেজি ৪’শ গ্রাম, যার আনুমানিক মূল্য ৯৩ হাজার ৬’শ টাকা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকদেব রায় জানান, আটককৃত আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট