শিরোনাম
“ঢাকার বুকে একখন্ড মাগুরা ” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ আজ হযরত কাসেম শাহ ( রহঃ)উফাত দিবস পালিত হবে। মাগুরা জেলা ও দায়রা জজ এর বিদায় সংবর্ধনা মাগুরায় সায়েম সোবহান আনভীর এর জন্মদিন পালিত আলাউদ্দিন আহমেদ’র স্বপ্নের নিবাস ‘প্যারেন্টস লজ’ এর শুভ উদ্বোধন আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল করলেন মদিনা বিশ^বিদ্যালয়ের অধ্যক্ষ কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥ কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লীর মাঠে গত ২৯ তারিখ রবিবার রাতে বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে সকলের মধ্যমনি প্রধান বক্তা ছিল সূদুর সৌদি প্রবাসী মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্ট লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি দুপুরে উদ্বোধন করার পর প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার ওয়াজ মাহফিল শুরু করেন। প্রধান বক্তার ওয়াজ শুনতে দুর দুরান্ত থেকে গাড়ী ভরে মুসলিম ধর্মপ্রান পুরুষ-মহিলার আগমন ছিল চোঁখে পড়ার মত। তিল পরিমান জায়গা ছিল না পার্কের মাঠেই নয় আলাউদ্দিন নগরেও। সরেজমিনে যেটি দেখা গেছে মাঠ ব্যতীত আলাউদ্দিন নগরের ওলিতে গলিতে ধর্মপ্রান মুসল্লিরা বসার জায়গা না পেয়ে দাড়িয়ে থেকে দোয় ও ওয়াজ শুনেছেন। আলাউদ্দিন আহমেদ প্রতি বছরই ওয়াজ মাহফিলের আয়োজন করেন, কিন্তু বিগত করোনা মহামারীর কারনে দুই বছর তা বন্দ ছিল। কিন্ত এবার সৌদি থেকে প্রধান বক্তা আসার কারনে প্রায় ২০ হাজারেরও বেশী ধর্মপ্রাণ মুসুল্লীগন উক্ত ওয়াজ মাহফিল শুনতে এসেছিল। উল্লেখ্য দোয়া ও ওয়াজ মাহফিল শুরু হয় আসর নামাজের পর থেকে। আসর নামাজের পরে পর্যায়ক্রমে ওয়াজ মাহফিলে অংশ নেয় ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন। উল্লেখিত সকলের ওয়াজ শেষে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার বক্তব্য শুরু করেন এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন ও আলাউদ্দিন আহমেদ’র পরিবারের সকল সকল সদস্যরা। আশুগঞ্জে মহান মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের স্মৃতি স্তম্ভ এবার দখলদারদের থাবায়! নেপথ্যে জনপ্রতিনিধি উদ্বোধন না হতেই আশুগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ফাটল ‍ও ধস ‘নিখোঁজ’ ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আসিফ,তদন্ত কমিটি গঠন
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৩ পূর্বাহ্ন
add

মাগুরার শ্রীপুরে শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করলেন সাইফুজ্জামান শিখর এমপি

নিজস্ব প্রতিনিধি / ৬৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
add

মাগুরার শ্রীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার দুপুরে মসজিদ-মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতাভূক্ত ৮০২ জন শিশুকে মাননীয় প্রধানমন্ত্রীর শিশু খাদ্য উপহার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০০ জন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উপহার সামগ্রী বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মাসুুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, সদর ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ইকরাম আলী বিশ্বাস, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল, আমলসার ইউপি চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাস, শ্রীকোল ইউপি চেয়ারম্যান মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৮ টি ইউনিয়নের মসজিদ-মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতাভূক্ত ৮০২ জন শিশুকে মাননীয় প্রধানমন্ত্রীর শিশু খাদ্য উপহার এবং ২০ জন বালিকা ও ১০ জন বালককে বাইসাইকেল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাথমিক বিদ্যালয়ে পড়–য়া ৪০ জন শিক্ষার্র্থীকে ২ হাজার ৪’শত এবং কলেজ ও মাধ্যমিক পর্যায়ে ৩০ জনকে ৬ হাজার করে মোট ৩ লাখ টাকা ও ৫০ জনের মাঝে ১ লাখ ২৫ হাজার টাকার শিক্ষা উপকরণ এবং শ্রীপুর আদিবাসী কল্যাণ সমিতি ও আমলসার আদিবাসী কল্যাণ সমিতিকে সাংস্কৃতিক উপকরণ ও ক্রীড়া সামগ্রীসহ সর্বসাকুল্যে ৭ লাখ ৫০ হাজার টাকার সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর বলেন, মসজিদ ও মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। এ জন্য তিনি অনেক প্রকল্প বাদ দিলেও এ দু’টি প্রকল্প বাদ দেননি।

তিনি আরও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সমান্তরালে নিয়ে আসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন, যার সুফল আপনারা ইতিমধ্যেই পেতে শুরু করেছেন। আপনারা দয়া করে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য প্রাণখুলে দোয়া করবেন। আপনারা নিজেরা যে সমিতি গঠন করেছেন সেই সমিতির মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হওয়ার জন্য কুটির শিল্প প্রতিষ্ঠা করে যদি ইউএনওর কাছে জমা দেন তাহলে মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল করলেন মদিনা বিশ^বিদ্যালয়ের অধ্যক্ষ কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥ কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লীর মাঠে গত ২৯ তারিখ রবিবার রাতে বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে সকলের মধ্যমনি প্রধান বক্তা ছিল সূদুর সৌদি প্রবাসী মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্ট লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি দুপুরে উদ্বোধন করার পর প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার ওয়াজ মাহফিল শুরু করেন। প্রধান বক্তার ওয়াজ শুনতে দুর দুরান্ত থেকে গাড়ী ভরে মুসলিম ধর্মপ্রান পুরুষ-মহিলার আগমন ছিল চোঁখে পড়ার মত। তিল পরিমান জায়গা ছিল না পার্কের মাঠেই নয় আলাউদ্দিন নগরেও। সরেজমিনে যেটি দেখা গেছে মাঠ ব্যতীত আলাউদ্দিন নগরের ওলিতে গলিতে ধর্মপ্রান মুসল্লিরা বসার জায়গা না পেয়ে দাড়িয়ে থেকে দোয় ও ওয়াজ শুনেছেন। আলাউদ্দিন আহমেদ প্রতি বছরই ওয়াজ মাহফিলের আয়োজন করেন, কিন্তু বিগত করোনা মহামারীর কারনে দুই বছর তা বন্দ ছিল। কিন্ত এবার সৌদি থেকে প্রধান বক্তা আসার কারনে প্রায় ২০ হাজারেরও বেশী ধর্মপ্রাণ মুসুল্লীগন উক্ত ওয়াজ মাহফিল শুনতে এসেছিল। উল্লেখ্য দোয়া ও ওয়াজ মাহফিল শুরু হয় আসর নামাজের পর থেকে। আসর নামাজের পরে পর্যায়ক্রমে ওয়াজ মাহফিলে অংশ নেয় ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন। উল্লেখিত সকলের ওয়াজ শেষে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার বক্তব্য শুরু করেন এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন ও আলাউদ্দিন আহমেদ’র পরিবারের সকল সকল সদস্যরা।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট