শিরোনাম
মাগুরা সদর হাসপাতালে আইসিইউ নির্মাণসহ ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা মাগুরায় ডাল ফসল মুগ-এ জীবাণু সারের ব্যবহার পদ্ধতি শীর্ষক কৃষক প্রশিক্ষন কর্মশালা
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন
add

মাগুরার শ্রীপুরে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগ নেতার বাড়িসহ একাধিক বাড়িঘরে হামলা ভাংচুর

নিজস্ব প্রতিনিধি / ১৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
add

মাগুরা শ্রীপুর উপজেলার ওয়াপদা মান্দারতলা গ্রামে প্রতিপক্ষের হামলায় ৭ টি বাড়ি ভাংচুর ও লুটাপাটের ঘটনা ঘটেছে। স্থানীয় নাকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমর্থকরা এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের দেয়া তথ্যমতে জানা গেছে, রবিবার সকাল ৮ টার দিকে চেয়ারম্যান সমর্থক গোষ্ঠীর প্রায় ৫ শতাধিক সদস্য একত্রিত হয়ে ওয়াপদা মান্দারতলা গ্রামে আতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুরসহ এলাকায় আতংক সৃষ্টি করে। এ সময় ছাত্রলীগ জেলা শাখার সহ-সভাপতি গোলাম সরওয়ার মুন, হোসেন মন্ডল, চ ল শেখ, মোস্তাক শেখ, ইমরান শেখের বাড়িসহ অন্তত ৭টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

স্থানীয়রা আরও জানান, ওয়াপদা মান্দারতলা এলাকার নাকোল ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সালাম মোল্যা, মাতব্বর নওশের মোল্যা, ছাত্রলীগ নেতা মুনসহ অন্যরা বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ মুহিতের রাজনৈতিক প্রতিপক্ষ গোষ্ঠী হিসেবে পরিচিত। এলাকায় চেয়ারম্যানের সমর্থকদের আধিপত্যের কারনে তারা কিছুটা কোনঠাশা অবস্থায় রয়েছে। এ অবস্থায় গতকাল ওয়াপদা বাজার বটতলায় জেলা পরিষদ কতৃক নির্মিত যাত্রী ছাউনি নির্মান নিয়ে চেয়ারম্যানসহ সমর্থকদের সাথে এ পক্ষের লোকেদের মতোবিরোধ সৃষ্টি হয়। এ কারনে গতকাল কাজ বন্ধ রাখা হয়।হামলায় ক্ষতিগ্রস্ত ছাত্রলীগ নেতা মুনসহ অন্যান্যরা জানায়, বাজারের বটতলা এলাকায় যাত্রী ছাউনি নির্মান কাজের জন্য প্রথমে যে সিমানা নির্ধারন করা হয়েছিল তা মুনদের মালিকানাধীন মার্কেটের দোকানঘরের সামনে পড়া ও পায়ে হাটাচলার রাস্তা বন্ধের কারনে সমস্যা তুলে ধরে যাত্রীছাউনির জন্য পাশেই জেলা পরিষদের অন্য একটি জায়গায় নির্মানের জন্য দাবী জানান। জনস্বার্থ রক্ষার বিষয়টি বিবেচনার জন্য আশ্বাস দেন জেলা পরিষদ চেয়ারম্যান।অন্যদিকে স্থানীয় আধিপত্য বিস্তার ও রাজনৈতিক দলাদলির কারনে মার্কেটের সামনেই যাত্রী ছাউনি নির্মানের পক্ষে মত দেন চেয়ারম্যান সমর্থক আলিয়ার মোল­াসহ অন্যরা। এ সকল ঘটনায় বাদানুবাদের এক পর্যায়ে সকালে চেয়ারম্যান গোষ্ঠীর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলিয়ার রহমান, সুজন মোল­র নেতৃত্বে প্রায় পাচ শতাধিক লোক তাদের মান্দারতলা গ্রামে আতর্কিত হামলা চালায়। এ সময় ঘন্টাব্যাপী এ হামলায় ৭টি বাড়িঘর ভাংচুর ও লুটাপাটের ঘটনা ঘটে। হামলায় মালামাল ও নগদ টাকাসহ ৫০ লক্ষাধিক টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে নাকোল ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন রশিদ মুহিত বলেন, তিনি ঢাকাতে অবস্থান করছিলেন। আজ দুপুরে এলাকায় ফিরেছেন। তবে যাত্রী ছাউনি নির্মান নিয়ে নয় তাকে ও মাগুরা ১ আসনের সংসদ সাইফুজ্জামান শিখরকে নিয়ে কটুক্তি করার কারনে স্থানীয় দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে বলে জানান। এ সময় বাড়িঘর ভাংচুরের ঘটনা হয়েছে। তবে এ ঘটনায় আমি বা আমার সমর্থকরা কেউ জড়িত নয় বলে জানান তিনি।

শ্রীপুর থানা পুলিশ, হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যাবস্থা গ্রহন করা হবে।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট