শিরোনাম
৬ দফা দাবিতে মাগুরায় ভূমি কর্মকর্তাদের স্বারক লিপি প্রদান মাগুরায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মাগুরায় উপজেলা পর্যায়ে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন শুরু থিয়েটার ইউনিট ২৬ বর্ষে পদার্পণ মাগুরায় এ টু জেড অনলাইন বাজার গ্রুপের পক্ষ থেকে শীতার্থ মানুষর মাঝে কম্বল বিতরণ আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আছাদুজ্জামান’র ২৮তম মত্যুবার্ষিকী মাগুরার জনপ্রিয় রেস্টুরেন্ট Food U এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মাগুরা এস এস সি ০১ ব্যচের পুনর্মিলনী অনুষ্ঠিত নানা আয়োজনে মাগুরা মুক্ত দিবস পালন (ভিডিওসহ) মাগুরায় ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, এক বছরের কারাদণ্ড
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৪২ অপরাহ্ন
add

মাগুরার শ্রীপুরে কর্মহীন হয়ে পড়া বিল্লালের পাশে দাড়ালো প্রবাসী

শ্রীপুর ,মাগুরা প্রতিনিধি। / ২৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৯ জুন, ২০২০
add

করোনা ভাইরাসের কারণে পিছিয়ে পড়া হতদরিদ্র ভ্যানচালক বিল্লালের ভ্যান ক্রয়ে এগিয়ে এলেন আমেরিকা প্রবাসী মিয়া মোতাকাব্বেরুল ইসলাম পিকুল। তাঁরই আর্থীক সহযোগিতায় আজ ২৯জুন  সোমবার দুপুরে  আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার মাধ্যমে আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার অফিস কক্ষে করোনার কারণে কর্মহীন  অসহায় বিল্লালকে একটি ইজ্ঞিন চালিত অটোরিকশা ভ্যান প্রদান করা হয়।

ভ্যান প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন,শ্রীপুর উপজেলা সমাজ সেবা অফিসার  মোঃ ওয়াসিম আকরাম। আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাহিদুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার উপদেষ্টা মিয়া সিরাজুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  বিশিষ্ট সমাজ সেবক আব্দুল মোমিন, ইউপি সদস্য মোঃ শরিফুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ওসমান গনিসহ আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবক বৃন্দ।

সমাজসেবা অফিসার মোঃ ওয়াসিম আকরাম তার বক্তব্যে বলেন – আলোকিত সামাজিক উন্নয়ন সংস্হা সমাজ সেবা থেকে রেজিষ্ট্রেশন নেওয়ার আগে থেকেই তারা সামাজিক উন্নয়ন মুলক কাজ করে চলেছে, সেই সাথে করোনা চলাকালীন আমার জানামতে তারা ১২৫০ টি পরিবারের মাঝে  ৩লক্ষ ৬৮হাজার ৩শ৯১  টাকার খাদ্য সহায়তা ও ঈদ উপহার  প্রদান করেছে।

দেশ এবং বিদেশের এই সহায়তায় অসহায় মানুষের মুখে হাসি ফুটছে সে জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি, সেই সাথে আজকে কর্মহীন বিল্লালকে ভ্যান প্রদান অনুষ্ঠানে থাকতে পেরে গর্বিত অনুভব করছি।

আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার উপদেষ্টা  মিয়া সিরাজুল ইসলাম বলেন,  বিল্লাল তাঁর বোনের চিকিৎসার জন্য তাঁর একমাত্র আয়ের উৎস  ভ্যান বিক্রি করে ক্যান্সার আক্রান্ত বোনের চিকিৎসায় ব্যায় করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে, আমার ছোট ভাই আমেরিকা প্রবাসী মোতাকাব্বেরুল ইসলাম  পিকুল, ফেসবুকে বিল্লালের অসহায়ত্ব দেখে তার পাশে দাড়ানোর ইচ্ছে পোষণ করেন, তাঁরই পরিপ্রেক্ষিতে আমরা আজ ৪৪হাজার ৫শ টাকা দিয়ে ভ্যানটি ক্রয় করে বিল্লালের হাতে তুলে দিতে পেরে নিজেদেরকে ধন্যমনে করছি – সেই সাথে আলোকিক সামাজিক উন্নয়ন সংস্থার মাধ্যমে এভাবে সমাজের অসহায় মানুষের পাশে দাড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

আলোকিত সামাজিক উন্নয়ন সংস্হার সভাপতি বলেন- মাস দুয়েক আগে ফেসবুকে প্রচার করেছিলাম ক্যান্সার আক্রান্ত বিউটির জন্য মানবতার হাত বাড়িয়ে দিন।। তখন বিল্লালের সাথে আলাপকালে জানতে পারি, তাঁর বোন বিউটি খাতুনের চিকিৎসার জন্য আয়ের একমাত্র উৎস ভ্যানটি বিক্রি করে দিয়েছে, তাঁর আর এই মুহুর্তে আয়ের কোন উৎস নেই। 

পরবর্তিতে আমেরিকা প্রবাসী মিয়া মোতাকাব্বেরুল ইসলাম পিকুল তাঁর পাশে দাড়ানোর ইচ্ছে পোষণ করেন এবং তিনি বলেন বোনের জন্য ভায়ের এই ত্যাগ ও বেকার হয়ে পড়া বিল্লালের জন্য  একটি ইজ্ঞিন চালিত ভ্যান  ক্রয় করে তার হাতে তুলে দেবার জন্য  আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থাকে ধন্যবাদ জানাই।সেই সাথে মানবতার সেবাই সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে বিশেষ ভাবে  অনুরোধ করছি।   

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট