শিরোনাম
মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা মাগুরায় ডাল ফসল মুগ-এ জীবাণু সারের ব্যবহার পদ্ধতি শীর্ষক কৃষক প্রশিক্ষন কর্মশালা মাগুরা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের এমবিবিএস পরীক্ষা শুরু
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৭:৫২ অপরাহ্ন
add

মাগুরার মহম্মদপুরে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ২ ছাত্রকে বলাৎকারের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
add

মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের বড় কলমধারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় দুই শিশু ছাত্রকে বলাৎকার করার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষকের নাম হাফেজ মো. জাকারিয়া। তিনি দীর্ঘদিন যাবৎ ঐ মাদ্রাসায় প্রধানের দায়িত্ব পালন করে আসছেন।

গত ৯ই জুলাই ওই ছাত্ররা শিক্ষকের বিরুদ্ধে বলাৎকার করার বিষয়টি জানালে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। পরবর্তীতে ১০ জুলাই ওই ছাত্ররা সাংবাদিকদের নিকট হুজুরের পাষবিক নির্যাতনের বিবরণ দেয়।

তারা জানায়, অভিযুক্ত শিক্ষক বিভিন্ন অজুহাতে ছাত্রদেরকে কাছে ডেকে নিয়ে হাত পা টিপে দিতে বলেন। পরে কৌশলে তাদেরকে ভয় দেখিয়ে নিয়মিত বলাৎকার করতো। অনেকে শিক্ষকের নির্যাতনের কারণে মাদ্রাসা ছেড়ে পালিয়ে যায় বলেও জানায়।

মাদ্রাসা কমিটির সভাপতি বিষয়টি প্রাথমিকভাবে এক ছাত্রের বাড়িতে গিয়ে মীমাংসা করার চেষ্টা করেছেন বলে জানা যায়। বলাৎকারের শিকার এক শিশুটির পিতা জানান মাদ্রাসার শিক্ষক জাকারিয়া বেশ কিছুদিন যাবৎ তার শিশু সহ আরো কয়েকজন ছাত্রকে কৌশলে কাছে ডেকে নিয়ে জিনের ভয় দেখিয়ে জোরপূর্বক বলাৎকার করে আসছিল এ ছাড়া কাউকে ঘটনাটি বললে সে জিন চালান দিয়ে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অন্য ছাত্ররা কিছু না বললেও তার ছেলে বাড়িতে গিয়ে সকল ঘটনার বর্ণনা দেয়।

অন্য এক ছাত্র জানায়, মাদ্রাসা শিক্ষক জাকারিয়া কিছুদিন পূর্বে হাত পা টিপে দেওয়ার জন্য কাছে ডেকে নিয়ে তার সাথে বলাৎকারের ঘটনা ঘটায়।

সাংবাদিকদের উপস্থিতি বুঝতে পেরে ঐ শিক্ষক মাদ্রাসা ছেড়ে পালিয়ে গেছেন।

অভিযুক্ত শিক্ষক জাকারিয়া ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর এলাকায়।

এলাকার সাধারণ মানুষ জানান, অভিযুক্ত শিক্ষক পলাতক রয়েছেন সে কারণে মাদ্রাসা কমিটির মাধ্যমে এখনো কোনো সুরাহা হয়নি তবে এমন ন্যাক্কারজনক ঘটনার শাস্তি দাবি করছি।

মাদ্রাসা কমিটির সভাপতি আফজাল হোসেনের সাথে কথা বললে তিনি জানান, বিষটি জেনে আমি নির্যাতনের স্বীকার এক শিশুর বাড়িতে গিয়েছিলাম। অভিযুক্ত শিক্ষকের সাথে এ ব্যাপারে কথা বলেছি কিন্তু তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

অভিযুক্ত শিক্ষক জাকারিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস বলেন, লিখিত কোনও অভিযোগ পাইনি। লোকমুখে বিষয়টি জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে ঘটনার সত্যতা পেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট