শিরোনাম
৬ দফা দাবিতে মাগুরায় ভূমি কর্মকর্তাদের স্বারক লিপি প্রদান মাগুরায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মাগুরায় উপজেলা পর্যায়ে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন শুরু থিয়েটার ইউনিট ২৬ বর্ষে পদার্পণ মাগুরায় এ টু জেড অনলাইন বাজার গ্রুপের পক্ষ থেকে শীতার্থ মানুষর মাঝে কম্বল বিতরণ আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আছাদুজ্জামান’র ২৮তম মত্যুবার্ষিকী মাগুরার জনপ্রিয় রেস্টুরেন্ট Food U এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মাগুরা এস এস সি ০১ ব্যচের পুনর্মিলনী অনুষ্ঠিত নানা আয়োজনে মাগুরা মুক্ত দিবস পালন (ভিডিওসহ) মাগুরায় ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, এক বছরের কারাদণ্ড
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
add

মাগুরার বাহরবাগ গ্রীণ সিটিতে লেডিস ক্লাবের শিশুখাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি / ২৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
add

মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের বাহরবাগ গ্রামে প্রতিষ্ঠিত গ্রীণসিটিতে বসবাসরত শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ করেছে জেলা লেডিস ক্লাব। মঙ্গলবার বিকেলে এ উপলক্ষে সদর উপজেলা লেডিস ক্লাবের সভাপতি শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা লেডিস ক্লাবের সভানেত্রী প্রফেসর ড. নাসরিন আখতার। বিশেষ অতিথি ছিলেন জেলা জজ পত্নী সুলতানা শিরিন, সহ সভানেত্রী সাবিহা সাবরিন শান্তা, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জুলিয়া সুকায়না, সদর উপজেলা চেয়ারম্যান পত্নি শামীমা ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ সুবিধাভোগী নারীরা। মাগুরা সদর উপজেলার সহকারি কমিশনার ভূমি পাপিয়া আক্তার এর উপস্থাপনায় প্রাণবন্ত আলোচনাশেষে অতিথিবৃন্দ এই গ্রীণসিটিতে বসবাসরত শিশুদের জন্য শিশুখাদ্য বিতরণ করেন।

বক্তারা জানান, সরকারের নারীর ক্ষমতায়ন ও তাদের কর্মসংস্থানের জন্য সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার সমন্বয়ে নারীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও আর্থিক সহায়তার ব্যবস্থা করা হয়েছে। এ গ্রীণসিটির সেমিপাকা বাড়িগুলিসহ ৩ শতক করে জমি প্রতিটি পরিবারের নারীদের মাঝে বিতরণ করা হয়েছে। এর ফলে নারীরা পরিবারের কাছে আরো বেশী সম্মানিত হবে। এ গ্রীণসিটিতে বিদ্যুৎ ও পানির ব্যবস্থাসহ প্রতিটি বাড়িতে উন্নতমানের পয়নিস্কাসনের ব্যবস্থা করা হয়েছে।

গ্রীণসিটি ঘুরে দেখে জেলা লেডিস ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসক পত্নি প্রফেসর ড. নাসরিন আখতার সন্তোষ প্রকাশ করে বলেন, এ গ্রীণসিটির রং যেমন সবুজ তেমনি এখানকার প্রতিটি নারীই সবুজ সতেজ দেশ গড়ায় সক্রিয় অংশগ্রহণ করবে। এটি যেন লাল-সবুজের সমৃদ্ধ বাংলাদেশের ছোট্ট একটি মিনিয়েচার।  মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া একটি মানুষও গৃহহীন থাকবে না এ ঘোষনা অনুযায়ী এ গ্রীণসিটি গৃহহীন মানুষের অবলম্বন হয়ে লাল-সবুজে এলাকায় আলো ছড়াচ্ছে। গ্রীণ সিটির এ সুন্দর কার্যক্রম বাস্তবায়নে যারা অবদান রেখেছেন তিনি তাদের সবার জন্য শুভ কামনা জানান।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট