শিরোনাম
মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হলেন রিয়াজ আশুগঞ্জ পুর্ববাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত মাগুরায় যমুনা ব্যাংকের শাখা উদ্বোধন মাগুরায় আকিজ তাকাফুল লাইফ ইন্সুইরেন্সের সুধী সমাবেশ অনুষ্ঠিত কুষ্টিয়া পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের ৮ম ব্যাচের সনদ বিতরণ অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের আয়োজনে দিনাজপুরে এসএসসি প্রস্তুতি ব্যাচ ২৩’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেলেন ওবাইদুল হক রাসেল নারী কেলেঙ্কারির অভিযোগে ছাত্রলীগের সেক্রেটারিকে গণধোলাই ও জুতা পিটা করলেন কর্মীরা কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পেলেন মাগুরার মেধাবী শিক্ষার্থী শেখ মহিউদ্দিন
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন
add

ব্রাহ্মণবাড়িয়ায় ‘আর্জেন্টিনা দলের রঙ্গে রাঙ্গানো বাড়ি’ দেখতে এলাকাবাসীর উপচে পড়া ভিড়

জহির সিকদার,ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতাঃ / ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
add

দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ।অচিরেই শুরু হতে যাচ্ছে সারা বিশ্বের মানুষের সবচেয়ে বেশি আগ্রহ জাগানো বিশ্বকাপ ফুটবল। ফুটবলের সবচেয়ে বড় এই আসরকে ঘিরে সারা বিশ্বের ফুটবলপ্রেমী ভক্ত ও সমর্থকদের উন্মাদনার অন্ত থাকে না।সে হিসেবে এবার প্রিয় দল আর্জেন্টিনার প্রতি ভালোবাসার নিদর্শনস।স্বরুপ বাংলাদেশেে ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাঁচতলা বিশিষ্ট একটি বাড়ি রং করা হয়েছে আর্জেন্টাইন পতাকার রঙ্গে। আর্জেন্টাইন পতাকার রঙ্গে রাঙ্গানো এই বাড়িটি এখন স্থানীয়দের কাছে তথা ব্রাহ্মণবাড়িয়াবাসীর কাছে পরিচিত হয়ে উঠেছে ‘আর্জেন্টিনা বাড়ি’ হিসেবে।
খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া এলাকার বাসিন্দা মাহবুবুল আলম খোকন ও কানিজ ফাতেমা দম্পতির তিন সন্তানের মধ্যে রেজাউল আলম রাব্বি সবার ছোট। রেজাউল আলম রাব্বি চলতি বছর ঢাকার মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। সে ছোটবেলা থেকেই আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। বিশেষ করে লিওনেল মেসির খেলা তাকে অনেক বেশি আনন্দ দেয়।
সে কারণেই মেসির অনেকটা অন্ধভক্ত রাব্বি। আর্জেন্টিনা দল ও মেসির প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে কয়েক মাস আগে নিজেদের বাড়ির রং আর্জেন্টাইন পতাকার আদলে করার জন্য বাবা-মায়ের কাছে বায়না ধরে রাব্বি। পরবর্তীতে অনেকটা বাধ্য হয়েই তার বাবা আর্জেন্টিনার পতাকায় রঙে রাঙিয়ে তোলেন তাদের বাড়িটি। পুরো বাড়ি আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হলেও বাড়ির ছাদে পানির ট্যাংকটিতে আঁকা হয়েছে বাংলাদেশের পতাকা!
সম্প্রতি ফুটবল বিশ্বকাপকে ঘিরে আলোচনার কেন্দ্রে এসেছে আর্জেন্টাইন পতাকার রঙের এ বাড়িটি। এটি এখন স্থানীয়দের কাছে আর্জেন্টিনা বাড়ি হিসেবে পরিচিত। অনেকেই এখন বাড়িটি দেখার জন্য আসছেন।
রেজাউল আলম রাব্বি জানায়, ছোটবেলা থেকেই সে আর্জেন্টিনা দলের সমর্থন করে। লিওনেল মেসির খেলা তার খুব ভালো লাগে। কয়েক মাস আগে বাড়িতে রঙের কাজ ধরলে বাবা-মায়ের কাছে আর্জেন্টিনার পতাকার রঙে বাড়িটির রং করার বায়না ধরে সে। আর্জেন্টিনা দলের সমর্থক হিসেবে নিজের বাড়ির রং আর্জেন্টাইন পতাকার আদলে করতে পারায় ভালো লাগছে বলে জানায় রাব্বি।
রাব্বির বাবা মাহবুবুল আলম খোকন বলেন, আর্জেন্টিনার প্রতি রাব্বির এমনই ভালোবাসা যে বাড়ির রং আর্জেন্টিনার পতকার আদলে না করলে সে খাওয়া-দাওয়া বন্ধ করে দেবে। তাই অনেকটা বাধ্য হয়েই ছেলের ইচ্ছায় বাড়ির রং আর্জেন্টাইন পতাকার রঙে করা হয়েছে। তবে প্রিয় দলের প্রতি ছেলের এই ভালোবাসা বাবা হিসেবে তাকেও আপ্লুত করেছে বলে জানান তিনি।
এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মণ্টু বলেন, ফুটবল আর ক্রিকেট বাঙালির আবেগের খেলা। এই আবেগের বহিঃপ্রকাশ ঘটে ক্রিকেট ও ফুটবল বিশ্বকাপের সময়। বিশেষ করে ফুটবল নিয়ে উন্মাদনা থাকে সবচেয়ে বেশি। বাড়ির ছাদে প্রিয় দলের পতাকা টানানো ও বাড়ির রং পতাকার আদলে করাসহ নানা আয়োজন করে সমর্থকরা।


মাহবুবুল বারী চৌধুরী মণ্টু আরো জানান, প্রতিবারের মতো এবারও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবল বিশ্বকাপের প্রচারণা এবং কয়েকটি পয়েন্টে সর্ব সাধারণের জন্য বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হবে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট