শিরোনাম
৬ দফা দাবিতে মাগুরায় ভূমি কর্মকর্তাদের স্বারক লিপি প্রদান মাগুরায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মাগুরায় উপজেলা পর্যায়ে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন শুরু থিয়েটার ইউনিট ২৬ বর্ষে পদার্পণ মাগুরায় এ টু জেড অনলাইন বাজার গ্রুপের পক্ষ থেকে শীতার্থ মানুষর মাঝে কম্বল বিতরণ আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আছাদুজ্জামান’র ২৮তম মত্যুবার্ষিকী মাগুরার জনপ্রিয় রেস্টুরেন্ট Food U এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মাগুরা এস এস সি ০১ ব্যচের পুনর্মিলনী অনুষ্ঠিত নানা আয়োজনে মাগুরা মুক্ত দিবস পালন (ভিডিওসহ) মাগুরায় ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, এক বছরের কারাদণ্ড
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
add

বিডি ফিন্যান্সের সিইও হলেন মাগুরার কৃতি সন্তান লোভন

নিজস্ব প্রতিনিধি / ২৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
add

বিডি ফিন্যান্সের (আর্থিক প্রতিষ্ঠান) ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ কায়সার হামিদ লোভন। বিডি ফিন্যান্স এ যোগ দেওয়ার আগে তিনি আইপিডিসি ফিন্যান্স-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ রিটেইল বিজনেস হিসেবে কর্মরত ছিলেন।

মোহাম্মদ কায়সার হামিদের নিয়োগ প্রসঙ্গে বিডি ফিন্যান্সের পক্ষ থেকে জানানো হয়েছে: কায়সার হামিদ তার গতিশীল নেতৃত্বের জন্যে বাংলাদেশের আর্থিক সেবা পরিমণ্ডলে সুপরিচিত। তিনি ব্র্যাক ব্যাংক এর হেড অফ রিটেইল সেলস এবং রিজিওনাল ডিস্ট্রিবিউশন হেড হিসেবে ব্র্যাক ব্যাংকের রিটেইল বিজনেস এর আমূল পরিবর্তনের জন্য সমাদৃত। তিনি আইডিএলসি ফিন্যান্স এবং ডিবিএইচ এ কর্মরত থাকাকালীন নির্ভরযোগ্য ব্যবসায়িক মডেল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং এই দু’টি প্রতিষ্ঠানের কনজিউমার বিজনেস এর পরিবর্তনের ধারক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি আইপিডিসি ফিন্যান্স এর ‘ট্রিপল এ’ রেটিং অর্জন এবং দেশের শীর্ষ আর্থিক প্রতিষ্ঠান হয়ে ওঠায় প্রত্যক্ষ ভূমিকা পালন করেন।

হামিদ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং এ এমবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম এ বিবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ভারত, মালয়েশিয়া এবং সিংগাপুরে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন। এছাড়াও তিনি দক্ষিন এশিয়া, মধ্যপ্রাচ্য এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলে বিভিন্ন নলেজ শেয়ারিং সেশনে অংশগ্রহণ করেছেন।

মাগুরা সদরের বেলনগর গ্রামের কৃতি সন্তান লোভন শ্রীপুর উপজেলার নাকোল সম্মিলনী কলেজ থেকে এইচএসসি তে বোর্ড স্টান্ড প্রাপ্ত ছাত্র। এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং এ এমবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম এ বিবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ফিক্সড অ্যাসেট অ্যাকাউন্টিং অ্যানালিস্ট- ইন্টার্ন অ্যাট ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিঃ হিসাবে কর্মজীবন শুরু করেন।

তিনি ভারত, মালয়েশিয়া এবং সিংগাপুরে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন। এছাড়াও তিনি দক্ষিন এশিয়া, মধ্যপ্রাচ্য এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলে বিভিন্ন নলেজ শেয়ারিং সেশনে অংশগ্রহণ করেছেন।

পরে Delta BRAC Housing Finance Ltd এবং IDLC Finance Limited এ হেড অব লাইবিলিটি এন্ড ওয়েল্থ ম্যানেজমেন্ট হিসাবে কাজ করেন। তিনি IPDC তে যোগদানের আগে ব্র্যাক ব্যাংক লিমিটেডে এসভিপি এন্ড হেড অব রিটেইল সেলস, জোনাল হেড হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ফ্যাকাল্টি মেম্বর হিসাবে আশা ইউনিভার্সিটিতে কাজ করেন।


বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট