শিরোনাম
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
add

পিতৃহীন অসহায় কন্যার বিয়ে দিল সাইফুজ্জামান শিখরের হটলাইন টিম

নিজস্ব প্রতিনিধি / ৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
add

মাগুরা শহরের পারনান্দুয়ালি এলাকায় পিতৃহীন এক কন্যার জাঁকজমকপূর্ন বিয়ের আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে প্রতিষ্ঠিত হটলাইন টিম । আন্না খাতুন (২২) নামে ওই কনের বিয়ে  শুক্রবার ( ২ অক্টোবর) রাতে ঝিনাইদহ সদরের পোড়াহাটি এলাকার মিলন মিয়ার সাথে সম্পন্ন হয়। অসহায় মেয়েটির জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ এ দিনটিতে এমপি সাইফুজ্জামান শিখরের অবদানের বিষয়টি সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।

জানা গেছে, জেলা সদরের  জুঁইতড়া লস্করপুর এলাকার মৃত রিপন শেখের মেয়ে আন্নার সাথে ঝিনাইদহের পোড়াহাটি এলাকার হারেজ মিয়ার ছেলে মিলন মিয়ার সাথে বিয়ে ঠিক হয়। দারিদ্রতার কারণে মেয়ের বিয়ের আয়োজন করতে পারছিলেন দরিদ্র  অসহায় পরিবারটি। খবর পেয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমানের নেতৃত্বে পরিচালিত মানবিক সংগঠন হটলাইন টিমের সদস্যদের বিয়ের আয়োজন করার নির্দেশ দেন। বিয়ের দিন সময় নির্ধারণ, কেনাকাটা বরযাত্রী আপ্যায়ন থেকে শুরু করে স্বামীর বাড়িতে পৌছানো পর্যন্ত সব কাজ ও ব্যয় বহন করেন তাঁরা। রাতে অনুষ্ঠান করে সবাই মিলে  বর-কনেকে বিদায় জানান। এ সময় নবদম্পতিকে একটি কোরআন শরীফ ও  বঙ্গবন্ধুর লেখা “অসমাপ্ত আত্মজীবনী” বই উপহার দেয়া হয়।

কনের বিধবা মা সবুরা খাতুন বলেন, টাকার অভাবে মেয়েকে বিয়ে দিতে না পারায় দিশেহারা হয়ে পড়েন তিনি। এমপি সাহেবের সহযোগিতায় মেয়েটির বিয়ে দিতে পারলাম। এ জন্য আমরা তার কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকবো।

মাগুরা জেলা আওয়ামী যুবলীগ আহবায়ক মোঃ ফজলুর রহমান জানান,  করোনাভাইরাস মহামারিতে  মানবিক সহায়তা প্রদানের জন্য মাননীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের নেতৃত্বে জেলা যুবলীগ তাদের কর্মীদের নিয়ে হটলাইন টীম গঠন করে। বিভিন্ন রকম সামাজিক সমস্যার সমাধানের পাশাপাশি আজকের এই বিয়ের আয়োজনও সংগঠনটির একটি মানবিক উদ্যেগ। আমরা এভাবেই মানুষের  পাশে থাকতে চাই।

এ প্রসঙ্গে স্থানীয় ব্যবসায়ী শামসুল হুদা জানান- অনেক সময় আমরা রাজনীতিবিদদের ভুলত্রুটি খুজতেই ব্যস্ত থাকি। কিন্তু রাজনীতিবিদদের হাজার ভাল কাজগুলিগুলি যদি তুলে ধরা ও প্রশংসা করা না হয় তবে সেটা অন্যায় হবে।  মাগুরায় যুবলীগের হটলাইন টিমের ভাল কাজগুলি আমাদের উদ্বুদ্ধ করে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জানান, অসহায় পরিবারের মেয়েটির পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের মানুষের জন্য কল্যাণমূলক কার্যক্রম অব্যহত রাখতে চাই।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Comments are closed.

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট