শিরোনাম
মাগুরা সদর হাসপাতালে আইসিইউ নির্মাণসহ ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা মাগুরায় ডাল ফসল মুগ-এ জীবাণু সারের ব্যবহার পদ্ধতি শীর্ষক কৃষক প্রশিক্ষন কর্মশালা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ অপরাহ্ন
add

নবীনগরে গরুর বাজার! মাইকেই কেবল স্বাস্থ্যবিধির প্রচারণা, বাস্তবে তার চিত্র উল্টো।

সাগর সিকদার ব্রাহ্মণবাড়িয়া / ১৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
add

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ নবীনগরে গরুর বাজারে মাইকেই কেবল স্বাস্থ্যবিধির প্রচারণা চালাচ্ছে কিন্তু বাস্তবে ঘটছে তার চিত্র উল্টো।

‘সবাই মাস্ক পড়ুন। নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখুন।’ এমন প্রচারণা চালানো হচ্ছে মাইকে। অথচ বাস্তবতায় নাই এসবের কোনোই বালাই। স্বাস্থ্যবিধি না মেনে যে যার মতো করেই চলাফেরা করছেন। এমন চিত্র লক্ষ্য করা গেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর পশুর হাটে। করোনার ভয়াবহ সংক্রমণের মধ্যেই স্বাস্থ্যবিধি না মেনে পশু হাটে ভিড় জমিয়েছেন হাজারো মানুষ।

শুক্রবার (১৭ জুলাই) উপজেলার শিবপুর ইউনিয়নের শিবপুর মাঠে বসে বৃহৎ এই গরুর হাট। ক্রেতা-বিক্রেতায় বাজার ভরপুর থাকলেও অধিকাংশ ক্রেতা-বিক্রেতাই মানছেন না সরকারি নির্দেশনা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে বাজারের ইজারাদারকে নির্দেশনা দেয়া হলেও বাস্তবে তার দেখাও মিলেনি। এতে করোনার সংক্রমণ আরো বৃদ্ধির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

বিশ্বস্থ সুত্রে খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার দুপুরে পশুর এ হাটে সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা ক্রেতা-বিক্রেতা অনেকের মুখে মাস্ক ও পর্যন্ত ছিলনা। তাছাড়া বৃহৎ এই পশুর হাটে খুঁজে পাওয়া যায়নি হাত ধৌত করার মতো পর্যাপ্ত কোনোরকমের ব্যবস্থা। অথচ সাম্প্রতিক সময়ে জেলার এই উপজেলাতে প্রায় প্রতিদিনই জ্যামিতিক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এহেন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে পশুর হাটের আয়োজন করায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল। তাদের দাবী, হাটে অন্তত পক্ষে প্রশাসনের পক্ষ থেকে কঠোরতম নজরদারি থাকা দরকার ছিলো। শিবপুর পশুর হাট ইজারাদারের লোকজন জানান, ‘এতো মানুষের ভিড়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে হাটে নামানো অত্যন্ত কঠিন। তবে উপজেলা প্রশাসন থেকে যে নির্দেশনা দেওয়া আছে তা একটু পরপর মাইকে ঘোষণা করা হচ্ছে, যাতে সবাই মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রাখেন।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘আমরা ইজারাদারকে স্বাস্থ্যবিধি মেনে হাট বসানোর নির্দেশ দিয়েছি। তারপরও ইজারাদার যদি এ বিষয়ে আন্তরিক না হয়, তাহলে ইজারাদারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট