শিরোনাম
মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হলেন রিয়াজ আশুগঞ্জ পুর্ববাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত মাগুরায় যমুনা ব্যাংকের শাখা উদ্বোধন মাগুরায় আকিজ তাকাফুল লাইফ ইন্সুইরেন্সের সুধী সমাবেশ অনুষ্ঠিত কুষ্টিয়া পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের ৮ম ব্যাচের সনদ বিতরণ অ্যাডভান্স প্রাইভেট সেন্টারের আয়োজনে দিনাজপুরে এসএসসি প্রস্তুতি ব্যাচ ২৩’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেলেন ওবাইদুল হক রাসেল নারী কেলেঙ্কারির অভিযোগে ছাত্রলীগের সেক্রেটারিকে গণধোলাই ও জুতা পিটা করলেন কর্মীরা কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পেলেন মাগুরার মেধাবী শিক্ষার্থী শেখ মহিউদ্দিন
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন
add

“দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপির বন্ধুরা মিছিল সমাবেশ করতে পারছে”- মাগুরায় জাসদ নেত্রী শিরিন আখতার এম পি

মাগুরা প্রতিনিধি, / ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
add

দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপির বন্ধুরা মিছিল সমাবেশ করতে পারছে” তবে গণতন্ত্র মানে এই নয় যে আপনি পনেরই আগষ্ট ও একুশে আগষ্টের মত হত্যাকান্ড সংগঠিত করবেন। তিনি আরো বলেন সামনে নির্বাচন, এই নির্বাচন কে নিয়ে কোন ধরনের ষড়যন্ত্রের খেলায় মাতার চেষ্টা করবেন না।

শনিবার বিকালে মাগুরায় জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে জেলা জাসদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাগুরা জেলা জাসদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি বলেন, জাসদ একটি সমাজতান্ত্রিক দল। দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো একটি দল। হাজারো শহীদের রক্তে গাথা একটি সংগ্রামী দল। ৫০ বছরে আমরা অনেক দেখেছি। অনেক রঙ বেরঙের সরকার দেখেছি। কিন্তু সাধারণ খেটে খাওয়া মানুষের অধিকার নিশ্চিত করবার পথ এখনও অনেক সুদুর পরাহত। তিনি বলেন, গণতন্ত্র আমার সাংবিধানিক অধিকার। গণতন্ত্রের লড়াই চলছে এবং চলবে। গণতন্ত্র আছেই বলে বিএনপি রাজপথে মিছিল সমাবেশ করতে পারছে। কিন্তু গণতন্ত্র তালেবান রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার দেয় না। গণতন্ত্র মানে এই নয় যে, আপনি ১৫ আগস্ট কিংবা ২১ আগস্টের হত্যাকাণ্ড সংগঠিত করবেন। গণতন্ত্র আপনাকে মিছিলের অধিকার দেয় কিন্তু কোনোভাবেই একাত্তরের মুক্তিযুদ্ধকে, জাতীর জনককে অস্বীকার করার অধিকার দেয় না।

শিরীন আকতার বলেন, মানুষের অধিকার সুনিশ্চিত করবার লড়াই চলছে। কিন্তু এখন বৈশ্বিক সংকট চলছে। চলছে যুদ্ধ-সংকট। সেই সংকটকে কেন্দ্রে করে যড়যন্ত্র করছে একটি বাজার সিণ্ডিকেট। ওই বাজার সিণ্ডিকেটকে গুড়িয়ে দিতে হবে। দূর্নীতিবাজেরা আমাদের খাদ্যে সংকট করছে। জ¦ালানী সংকট করছে। আমাদের দেশকে ধ্বংস করার পরিকল্পনা চলছে। এখন আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আওয়ামী লীগ সভানেত্রি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলমান সংকট মোকাবেলায় উত্তাল ঢেউয়ের মধ্যে পুনর্জাগরণের কাণ্ডারি হিসেবে উল্লেখ করে ১৪ দল ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদ আলম, মাগুরা জেলা জাসদ সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ অন্যান্যরা। সমাবেশে শেষে সন্ধ্যায় জাসদ নেত্রী শিরীন আকতারের নেতৃত্বে মাগুরা শহরে একটি বিশাল মশাল মিছিল বের করা হয়।

 

 

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট