শনিবার, ২১ মে ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন
add

তিনদফা দাবিতে মাগুরায় গনকমিটির মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি।। / ৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
add

দফায় দফায় এলপিজি সিলিন্ডার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে, চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম কমানো ও সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে আজ ১১ এপ্রিল ২০২২ সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক কাজী নজরুল ইসলাম ফিরোজ এবং গণকমিটির যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান।

নেতৃবৃন্দ বলেন, মানুষের খাবারের জন্য সবচেয়ে প্রয়োজনীয় চাল, ডাল, ভোজ্যতেলের দাম উত্তরোত্তর বেড়ে নাগালের বাইরে চলে গিয়েছে। প্রত্যেকটা নিত্যপণ্যেরই দাম বাড়ছে। সিলিন্ডার গ্যাসের দামও প্রতি মাসে বাড়ানো হচ্ছে। দাম বেড়ে এখন প্রতি ১২ কেজি সিলিন্ডার গ্যাস ১৪৩৯ টাকা।

বর্তমানে টিসিবির মাধ্যমে ট্রাকে দেশের বিভিন্ন এলাকায় ন্যায্যমূল্যে চাল, ডাল, তেল দেয়া হলেও তা পরিমাণে খুব কম যা অল্প কিছু মানুষকে দেয়া যায়। প্রতিদিন সামান্য কিছু সাশ্রয়ের আশায় ৪/৫ ঘণ্টা দাঁড়িয়ে ধাক্কাধাক্কি করে পণ্য ক্রয় করে নিম্ন আয়ের মানুষ। যেখানে সারাদেশে হাজার হাজার ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে টিসিবি পণ্য সরবরাহ দরকার সেখানে তারা মাত্র ৪০০ থেকে ৪৫০টি ভ্রাম্যমান ট্রাকে পণ্য সরবরাহ করছে। টিসিবির ট্রাক সেলের সামনে এখন নিম্নবিত্ত মানুষের পাশাপাশি মধ্যবিত্ত মানুষরাও দাঁড়াচ্ছে। মূল্য বৃদ্ধির মহাসংকট থেকে মানুষের জীবন বাঁচাতে গ্রাম ও শহরের গরীব, নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দ করার দাবি জানান নেতৃবৃন্দ । এছাড়া সিন্ডিকেট করে যেসব অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়াচ্ছে তাদের অবিলম্বে গ্রেফতার ও বিচার করার দাবি জানান নেতৃবৃন্দ ।

নেতৃবৃন্দ আরও বলেন, সড়কে মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। সড়কে দুর্ঘটনার জন্য কেবলমাত্র চালকদের অদক্ষতা-ই দায়ী নয়, পুরো সড়ক ব্যবস্থাপনাতেই চলছে নৈরাজ্য; আর এই নৈরাজ্য-ই সড়ক দুর্ঘটনার জন্য দায়ী। যারা সড়কে অব্যবস্থাপনার জন্য দায়ী তারা-ই বিভিন্ন নীতি নির্ধারণী পদে বসে আছেন। তাই সড়কে দুর্ঘটনা রোধে সরকারকে মনোযোগ দিতে হবে, দুর্নীতি ও ভুলনীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট