শিরোনাম
মাগুরায় ৩ দিন ব্যাপী দাবা লীগের উদ্বোধন মাগুরা সদর হাসপাতালে আইসিইউ নির্মাণসহ ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:০১ অপরাহ্ন
add

এনডিএফ বিডির এশিয়ান পার্লামেন্টরী ডিবেটে অংশ নিচ্ছে মাগুরার ৩টি দল

নিজস্ব প্রতিনিধি / ২৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
add

মুজিব বর্ষ উপলক্ষে আজ থেকে শুরু হতে যাওয়া “আন্তঃজেলা অনলাইন বিতর্ক প্রতিযোগিতা-২০২০’’ তে অংশ নিচ্ছে মাগুরার ৩টি দল। ইতিমধ্যে অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলাদেশের সর্ববৃহৎ বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) খুলনা অঞ্চল আগামী ২৮ ও ২৯ আগস্ট মুজিব বর্ষ উপলক্ষে আন্তঃজেলা অনলাইন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। খুলনা বিভাগের মাধ্যমিক পর্যায়ের ১৬টি দল সংসদীয় পদ্ধতিতে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। ২৮ তারিখ উদ্বোধনী পর্বের মধ্য দিয়ে জুম এ্যাপস ব্যাবহার করে ট্যাব পদ্ধতিতে এশিয়ান পার্লামেন্টরী ডিবেট ফরম্যাটে ৩ রাউন্ড বিতর্ক অনুষ্ঠিত হবে। ২৯ আগস্ট ফাইনালের মাধ্যমে এই প্রতিযোগিতার সমাপ্তি ঘটবে।

তার্কিকদের উপস্থাপনা প্রাণবন্ত করার জন্য খুলনা অঞ্চলের মডারেটর মো: তাকদীরুল গনী’র নেতৃত্বে বৃহস্পতিবার বেলা ১১.০০ টায় উম্মুক্ত কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালা পরিচালনা করেন উপ পরিচালক ফরিদ আহমেদ সাকিব, সামাউন বিন আশরাফ ও তাসনিম দিবা চৌধুরী।

চ্যাম্পিয়ন, রানার্সআপ, ৩য় স্থান অধিকারী এবং শ্রেষ্ঠ বক্তার জন্য পুরস্কার হিসেবে থাকছে প্রাইজ মানি এবং অংশগ্রহণকারী সকলের জন্য সার্টিফিকেট। বৃহৎ এই সংগঠনটির চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা জনাব এ কে এম শোয়েব এবং খুলনা অঞ্চলের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মিজানুর রহমান করোনাকালীন পরিস্থিতিতে শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের চর্চা বিকশিত করার লক্ষ্যে এ আয়োজনের জন্য খুলনা অঞ্চলকে ধন্যবাদ এবং এর উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

মাগুরা জেলার একমাত্র বিতর্ক সংগঠন এমআইডিএস থেকে টিম একশো চার কিলোমিটার, টিম সাইলেন্ট স্ক্রিম ও টিম ফরোয়ার্ড মোশান নামে তিনটি টিম অংশগ্রহণ করছে। এই পুরো আয়োজনের আহবায়ক মাগুরা এমআইডিএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ খুলনা অঞ্চল এর উপ-পরিচালক নাহিদুর রহমান দুর্জয়।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট