শিরোনাম
“ঢাকার বুকে একখন্ড মাগুরা ” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ আজ হযরত কাসেম শাহ ( রহঃ)উফাত দিবস পালিত হবে। মাগুরা জেলা ও দায়রা জজ এর বিদায় সংবর্ধনা মাগুরায় সায়েম সোবহান আনভীর এর জন্মদিন পালিত আলাউদ্দিন আহমেদ’র স্বপ্নের নিবাস ‘প্যারেন্টস লজ’ এর শুভ উদ্বোধন আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল করলেন মদিনা বিশ^বিদ্যালয়ের অধ্যক্ষ কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥ কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লীর মাঠে গত ২৯ তারিখ রবিবার রাতে বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে সকলের মধ্যমনি প্রধান বক্তা ছিল সূদুর সৌদি প্রবাসী মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্ট লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি দুপুরে উদ্বোধন করার পর প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার ওয়াজ মাহফিল শুরু করেন। প্রধান বক্তার ওয়াজ শুনতে দুর দুরান্ত থেকে গাড়ী ভরে মুসলিম ধর্মপ্রান পুরুষ-মহিলার আগমন ছিল চোঁখে পড়ার মত। তিল পরিমান জায়গা ছিল না পার্কের মাঠেই নয় আলাউদ্দিন নগরেও। সরেজমিনে যেটি দেখা গেছে মাঠ ব্যতীত আলাউদ্দিন নগরের ওলিতে গলিতে ধর্মপ্রান মুসল্লিরা বসার জায়গা না পেয়ে দাড়িয়ে থেকে দোয় ও ওয়াজ শুনেছেন। আলাউদ্দিন আহমেদ প্রতি বছরই ওয়াজ মাহফিলের আয়োজন করেন, কিন্তু বিগত করোনা মহামারীর কারনে দুই বছর তা বন্দ ছিল। কিন্ত এবার সৌদি থেকে প্রধান বক্তা আসার কারনে প্রায় ২০ হাজারেরও বেশী ধর্মপ্রাণ মুসুল্লীগন উক্ত ওয়াজ মাহফিল শুনতে এসেছিল। উল্লেখ্য দোয়া ও ওয়াজ মাহফিল শুরু হয় আসর নামাজের পর থেকে। আসর নামাজের পরে পর্যায়ক্রমে ওয়াজ মাহফিলে অংশ নেয় ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন। উল্লেখিত সকলের ওয়াজ শেষে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার বক্তব্য শুরু করেন এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন ও আলাউদ্দিন আহমেদ’র পরিবারের সকল সকল সদস্যরা। আশুগঞ্জে মহান মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের স্মৃতি স্তম্ভ এবার দখলদারদের থাবায়! নেপথ্যে জনপ্রতিনিধি উদ্বোধন না হতেই আশুগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ফাটল ‍ও ধস ‘নিখোঁজ’ ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আসিফ,তদন্ত কমিটি গঠন
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪০ পূর্বাহ্ন
add

উপজেলা পর্যায়ে মাগুরার মহম্মদপুরে দেশের সর্বোচ্চ উচ্চতার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন (ভিডিওসহ)

নিজস্ব প্রতিনিধি / ৭৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
add

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদ চত্বরে শনিবার দুপুরে উদ্বোধন করা হয়েছে উপজেলা পর্যায়ে দেশের মধ্যে বৃহৎ বঙ্গবন্ধু’র ম্যুরাল। মাগুরা জেলা প্রশাসক ড.আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ম্যুরালের শুভ উদ্বোধন করেন । এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, মহম্মদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী ও মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাসসহ অন্যরা উপস্থিত ছিলেন ।

জানা গেছে, মহম্মদপুর উপজেলা পরিষদের পরিত্যাক্ত ও অপরিচ্ছন্ন জায়গাকে পরিস্কার করে প্রায় দেড় একর জায়গার উপর তের লক্ষাধিক টাকা খরচ করে গড়ে তোলা হয়েছে এ চমৎকার স্থাপনা। যা স্থানীয়দের অন্যতম আনন্দের খোড়াক হিসেবে দেখা দিচ্ছে। স্থানীয়রা এ ম্যুরাল ও দৃষ্টিনন্দন ফোয়ার স্থাপনে আনন্দ প্রকাশ করেন।

মহম্মদপুরের উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান- মোট ২৯ ফুট উচ্চতার এ মুরালটিতে বঙ্গবন্ধুর ছবিটি উচ্চতায় ১৫ ফুট ও চওড়ায় ১৩ ফুট। সিরামিক টাইলসের ম্যুরালের ডিজাইন করেছে এক্সপার্ট ইঞ্জিনিয়ার এন্ড ইনটিরিওর গ্রুপ। ভাস্কর চন্দ্র শেখর দাস ও মিহির কান্তির যৌথ প্রচেষ্টায় মুর‌্যালটিতে রয়েছে শিল্পের ছোয়া। ম্যুরালের পেছনের দেয়ালে ৫২ থেকে ৭৫ পর্যন্ত ঘটনাপঞ্চি পোড়ামাটির টেরাকোটায় তৈরীর কাজ চলছে। এছাড়া মহম্মদপুর উপজেলাকে আরও উন্নত করতে নানা কর্মকান্ড চলমান রয়েছে বলে তিনি জানান।

মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফি দাবী করেন- জেলা বা বিভাগীয় পর্যায়ে আরও বড় বঙ্গবন্ধুর মুর‌্যাল থাকলেও এ ম্যুরালটি উপজেলা পর্যায়ে দেশের মধ্যে সবচেয়ে উচু মুর‌্যাল। এর সামনের দৃষ্টিনন্দন রঙ্গীন ফোয়ারাসহ অন্যান্য স্থাপনা মহম্মদপুরকে নান্দনিক রূপ দিয়েছে।

মাগুরার জেলা প্রশাসক আশলাফুল আলম বলেন এ ম্যুরালের ও অন্যান্য স্থাপনার মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে সহায়তা করবে। তাদের এ প্রচেষ্টাকে তিনি স্বাগত জানান।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লী পার্কে ওয়াজ ও দোয়া মাহফিল করলেন মদিনা বিশ^বিদ্যালয়ের অধ্যক্ষ কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥ কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের আলাউদ্দিন আহমেদ শিক্ষাপল্লীর মাঠে গত ২৯ তারিখ রবিবার রাতে বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে সকলের মধ্যমনি প্রধান বক্তা ছিল সূদুর সৌদি প্রবাসী মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:)। অসাম্প্রদায়িক দার্শনীক সমাজসেবক ও আলোকিত মানুষ দানবীর আলাউদ্দিন আহমেদ এর স্বপ্নের নিবাস ‘প্যারেন্ট লজ’ (রাজ প্রসাদ) নামের চোখ ধাঁধানো ব্যয় বহুল বাড়িটি দুপুরে উদ্বোধন করার পর প্রধান বক্তা ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার ওয়াজ মাহফিল শুরু করেন। প্রধান বক্তার ওয়াজ শুনতে দুর দুরান্ত থেকে গাড়ী ভরে মুসলিম ধর্মপ্রান পুরুষ-মহিলার আগমন ছিল চোঁখে পড়ার মত। তিল পরিমান জায়গা ছিল না পার্কের মাঠেই নয় আলাউদ্দিন নগরেও। সরেজমিনে যেটি দেখা গেছে মাঠ ব্যতীত আলাউদ্দিন নগরের ওলিতে গলিতে ধর্মপ্রান মুসল্লিরা বসার জায়গা না পেয়ে দাড়িয়ে থেকে দোয় ও ওয়াজ শুনেছেন। আলাউদ্দিন আহমেদ প্রতি বছরই ওয়াজ মাহফিলের আয়োজন করেন, কিন্তু বিগত করোনা মহামারীর কারনে দুই বছর তা বন্দ ছিল। কিন্ত এবার সৌদি থেকে প্রধান বক্তা আসার কারনে প্রায় ২০ হাজারেরও বেশী ধর্মপ্রাণ মুসুল্লীগন উক্ত ওয়াজ মাহফিল শুনতে এসেছিল। উল্লেখ্য দোয়া ও ওয়াজ মাহফিল শুরু হয় আসর নামাজের পর থেকে। আসর নামাজের পরে পর্যায়ক্রমে ওয়াজ মাহফিলে অংশ নেয় ঢাকা গাজীপুরের জামি আতুল উলূমিল ইসলামিয়া প্রতিষ্ঠাতা পরিচালক ও আল্লামা মুফতি নূরুল ইসলাম, দা: বা:, চুয়াডাঙ্গা জেলার কালিয়া বকরী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আলি আকবর, কুমারখালী উপজেলার রেলওয়ে জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম বিন ইউসুফ, আলাউদ্দিন নগর বাহার জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আতিয়ার রহমান, আলাউদ্দিন নগর বাহারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ ক্বারী মোঃ ইলিয়াস হোসাইন। উল্লেখিত সকলের ওয়াজ শেষে আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সৌদি আরবের মদিনা ইউনিভার্সিটির অধ্যক্ষ বিশ^ বরেণ্য আলেমে দ্বীন শায়েখ ড. আদনান আল খাতিরী (দা: বা:) রাত ১০ ঘটিকার সময় তিনি তার বক্তব্য শুরু করেন এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৫নং নন্দলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন ও আলাউদ্দিন আহমেদ’র পরিবারের সকল সকল সদস্যরা।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট