শিরোনাম
মাগুরায় ৩ দিন ব্যাপী দাবা লীগের উদ্বোধন মাগুরা সদর হাসপাতালে আইসিইউ নির্মাণসহ ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন মাগুরায় উচ্চ ফলনশীল ধানের জাত বিনা-১৯ এর নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত এমপি সাইফুজ্জামান শিখরের পক্ষে মাগুরাজেলা বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন শাখারুল ইসলাম শাকিল মাগুরায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে এস এস সি ২০০১ মিলনমেলা, বৃহত্তর যশোর নামের ফেসবুক গ্রুপের সদস্যরা মাগুরায় ইসলাম ধর্ম গ্রহনের আহবানে চিঠির মামলায় গ্রেপ্তারকৃত ৪ আসামীর দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত মাগুরায় সংখ্যালঘু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন মাগুরায় ডিসি অফিস সংলগ্ন মার্কেটে দুই নৈশ প্রহরীকে হাতপা বেধে ডাকাতির চেষ্টা মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ৫০ বাড়িতে রাতের আধারে ধর্মান্তরিত হওয়ার চিঠি ; এলাকায় উৎকন্ঠা মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:০৫ অপরাহ্ন
add

উপজেলা পর্যায়ে মাগুরার মহম্মদপুরে দেশের সর্বোচ্চ উচ্চতার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন (ভিডিওসহ)

নিজস্ব প্রতিনিধি / ২৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
add

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদ চত্বরে শনিবার দুপুরে উদ্বোধন করা হয়েছে উপজেলা পর্যায়ে দেশের মধ্যে বৃহৎ বঙ্গবন্ধু’র ম্যুরাল। মাগুরা জেলা প্রশাসক ড.আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ম্যুরালের শুভ উদ্বোধন করেন । এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, মহম্মদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী ও মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাসসহ অন্যরা উপস্থিত ছিলেন ।

জানা গেছে, মহম্মদপুর উপজেলা পরিষদের পরিত্যাক্ত ও অপরিচ্ছন্ন জায়গাকে পরিস্কার করে প্রায় দেড় একর জায়গার উপর তের লক্ষাধিক টাকা খরচ করে গড়ে তোলা হয়েছে এ চমৎকার স্থাপনা। যা স্থানীয়দের অন্যতম আনন্দের খোড়াক হিসেবে দেখা দিচ্ছে। স্থানীয়রা এ ম্যুরাল ও দৃষ্টিনন্দন ফোয়ার স্থাপনে আনন্দ প্রকাশ করেন।

মহম্মদপুরের উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান- মোট ২৯ ফুট উচ্চতার এ মুরালটিতে বঙ্গবন্ধুর ছবিটি উচ্চতায় ১৫ ফুট ও চওড়ায় ১৩ ফুট। সিরামিক টাইলসের ম্যুরালের ডিজাইন করেছে এক্সপার্ট ইঞ্জিনিয়ার এন্ড ইনটিরিওর গ্রুপ। ভাস্কর চন্দ্র শেখর দাস ও মিহির কান্তির যৌথ প্রচেষ্টায় মুর‌্যালটিতে রয়েছে শিল্পের ছোয়া। ম্যুরালের পেছনের দেয়ালে ৫২ থেকে ৭৫ পর্যন্ত ঘটনাপঞ্চি পোড়ামাটির টেরাকোটায় তৈরীর কাজ চলছে। এছাড়া মহম্মদপুর উপজেলাকে আরও উন্নত করতে নানা কর্মকান্ড চলমান রয়েছে বলে তিনি জানান।

মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আব্দুল্লাহেল কাফি দাবী করেন- জেলা বা বিভাগীয় পর্যায়ে আরও বড় বঙ্গবন্ধুর মুর‌্যাল থাকলেও এ ম্যুরালটি উপজেলা পর্যায়ে দেশের মধ্যে সবচেয়ে উচু মুর‌্যাল। এর সামনের দৃষ্টিনন্দন রঙ্গীন ফোয়ারাসহ অন্যান্য স্থাপনা মহম্মদপুরকে নান্দনিক রূপ দিয়েছে।

মাগুরার জেলা প্রশাসক আশলাফুল আলম বলেন এ ম্যুরালের ও অন্যান্য স্থাপনার মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে সহায়তা করবে। তাদের এ প্রচেষ্টাকে তিনি স্বাগত জানান।

বি/কে, মাগুরা নিউজ টুডে।

ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট